লক করা ফেসবুক প্রোফাইল দেখার সহজ ৫ পদ্ধতি। যার ফরে সহজেই প্রোফাইল দেখা যাবে

লক করা ফেসবুক প্রোফাইল দেখার সহজ ৫ পদ্ধতি। যার ফরে সহজেই প্রোফাইল দেখা যাবে


বর্তমানে আমরা দেখি ফেইসবুকে অনেকেই তাদের প্রোফাইল লক করে রাখেন। প্রয়োজন হলোও তাদের প্রোফাইর আমরা দেখতে পারি না। অনেক সময় লক প্রোফাইল থেকে রিকোয়েস্ট আসলেও আমাদের বিরক্তি লাগে। তাই সহজ ৫ টি ধাপ অনুসরন করলে লক প্রোফাইল দেখতে পারেন আপনিও।
লক করা প্রোফাইল দেখার নানা রকম উপায় রয়েছে। কিন্তু কিছু  উপায় খুবই সহজ, আবার কিছু উপায় অনেকটা জটিল। বেশিরভাগ ক্ষেত্রেই থার্ড পার্টি অ্যাপস্ বা সফট্ওয়্যার ব্যবহার করে থাকে সকলে। তবে, যারা কোনও অ্যাপস্ বা সফট্‌ওয়্যার ব্যবহার করতে চান না। তাদের জন্যে রয়েছে কিছু সহজ পদ্ধতি যা শুরুতেই দেয়া হলো।
👇👇

👉👉পদ্ধতি-১: ফেসবুক ইউআরএল পরিবর্তন করে
ধরুন আপনি Akhi Akter নামের একজনের প্রোফাইল দেখতে চান। কিন্তু তার প্রোফাইল লক করার কারনে আপনি দেখতে পারছেন না। এ অবস্থায় আপনি তার ইউআরএল পরিবর্তন করে প্রোফাইলে ঢুকতে পারেন।
তার জন্য প্রথমেআপনি  আপনার ব্রাউজারে গিয়ে ফেসবুকের ইউআরএল টাইপ করুন- http://facebook.com। এরপর একটা স্লেশ (/) দিন। তারপর Akhi.Akter লিখুন। তাহলে পুরো ইউআরএলটি নিচের মত দেখাবে- http://facebook.com/akhi.akter
এবার এন্টার চাপ দেন এবং আখিঁর প্রোফাইল দেখুন। এই পদ্ধতি খুবই সহজ কিন্তু সব প্রোফাইলের ক্ষেত্রে এটা পুরোপুরি কাজ না করতে পারে। যদি, কারো না করে তাহরে পরের পদ্ধতিতে যান।
👉👉পদ্ধতি-২: ইনবক্সে মেসেজ পাঠিয়ে
ধরুন আপনি কোন ছেরে বা মেয়ের প্রোফাইল দেখতে চাচ্ছেন কিন্তু তার প্রোফাইল লক কার। তাহলে তাকে একটা মেসেজ দিন।এমন এক মেসেজ দিবেন যাতে সে রিপ্লে দিতে বাদ্ধ হয়।যদি রিপ্লে আসে তাহলে আপনি তার প্রোফাইল সহজই দেখেত পারবেন।
👉👉পদ্ধতি-৩: বন্ধু হয়ে যান
আপনি যখন কারো বন্ধু হয়ে যাবেন, তখন তার প্রোফাইল আপনার জন্যে অটোমেটিক খুলে যাবে। আপনি হয়তো অপরিচিত কাউকে রিকুয়েস্ট দিলেন কিন্তু সে যদি আপনাকে না চিনে তাহলে হয়তো আপনার রিকুয়েস্ট নাও এসেপ্ট করতে পারে।তাই তার ফ্রেন্ড সার্কেলে কাউকে ফ্রেন্ড করে নিন।যখন সে এটা দেখবে মনে করবে আপনি তার ফ্রেন্ড সার্কেলের কেউ।তখন সে আপনার রিকুয়েস্ট এসেপ্ট করবে। এভাবেই তার প্রোফাইল  দেখতে পারবেন।
👉👉পদ্ধতি-৪: PictureMate ব্যবহার করুন
পিকচারমেট গুগল ক্রোমের একটি প্রি এক্সটেনশন। এটি ব্যবহার করে আপনি যে কারো ফ্রেন্ড হওয়া ছাড়াই তার লক করা ফেসবুক প্রোফাইল খুলতে পারবেন। আপনি যদি গোপনে কারো ফেসবুক আইডি দেখে নিতে চান, তবে এর জন্য PictureMate  টুলটি আপনার জন্য
কারো প্রাইভেট প্রোফাইল দেখার জন্যে PictureMate ব্যবহারে নিচের স্টেপগুলো অনুসরণ করুন।
১. PictureMate এর অফিসিয়াল ওয়েবসাইটি ভিজিট করুন। ওখান থেকে গুগল ক্রোমের এক্সটেনশটি ইনস্টল করে নিন। 
২. ব্রাউজার রিস্টার্ট দিন অর্থাৎ ক্লোজ করে আবার পুনরায় ওপেন করুন।
৩. তারপর ফেসবুকে যান।
৪. ফেইসবুকে গিয়ে যার প্রোফাইলে দেখতে চান, তার নাম লিখে সার্চ দিন এবং ওপেন করুন।

👉👉পদ্ধতি-৫: Private Profile Viewer ব্যবহার করুন
কারো প্রাইভেট প্রোফাইলে ঢুকতে চাইলে আমরা একটি পদ্ধতি ব্যবহার করে থাকি যা মূলত Private Profile Viewer নামে পরিচিত লাভ করেছে। এটা ব্যবহার করার জন্য আপনাকে কোনো সাইনআপ করতে হবে না অর্থাৎ সেখানে কোন অ্যাকাউন্ট খুলতে হবে না।
এবংকি, কোন টুলস্ বা সফট্‌ওয়্যার ও ডাউনলোড করতে হবে না। এটি একটি ফ্রি টুল যা আপনি সহজে অনলাইনে ব্যবহার রতে পারবেন। Private Profile Viewer যেভাবে ইউজ করবেন-
১. Private Profile Viewer এর অফিসিয়াল ওয়েবসাইটে ভিজিট করুন।
২. হোম পেজ থেকে Start Now লেখাটিতে ক্লিক করুন।
৩. এবার আপনি যার প্রোফাইল দেখতে চান তার আইডি লিংক দিয়ে নিচের Submit form বাটনে ক্লিক করুন। দেখবেন আপনি তার আইডিতে চলে গেছেন।
এভাবে আপনি খুব সহজেই কারো লক করা প্রোফাইলে ঢুকতে পারেন। তবে কারো লক প্রোফাইলে একান্ত প্রয়োজন ছাড়া দেখার চেষ্টা না করাই ভালো।

No comments

Powered by Blogger.